এবার মোবাইল ফোনে ইলন মাস্কের স্টারলিংকের ইন্টারনেট

0
592
Elon Mask
Elon Musk, right, with Mike Sievert, at the SpaceX Starbase facility in Boca Chica, Texas, on Aug. 25.Photographer: Jordan Vonderhaar/Bloomberg

T-Mobile US Inc. মার্কিন যুক্তরাষ্ট্রের প্রত্যন্ত অঞ্চলে ওয়্যারলেস ফোন পরিষেবা দিতে Elon Musk-এর SpaceX-এর সাথে অংশীদারিত্ব চুক্তি করেছে।

ইলন মাস্ক এবং টি-মোবাইলের প্রধান নির্বাহী কর্মকর্তা মাইক সিভার্ট বৃহস্পতিবার সন্ধ্যায় টেক্সাসের বোকা চিকাতে স্পেসএক্সের স্টারবেসে একটি ইভেন্টে অংশীদারিত্বের ঘোষণা দেন। অনুষ্ঠানে মাস্ক বলেছিলেন যে পরিষেবাটি দেয়া হবে স্পেসএক্সের স্টারলিঙ্ক স্যাটেলাইটগুলিকে ব্যবহার করে, বার্তা, চিত্র এবং সম্ভবত ছোট ভিডিও ফাইলগুলি পরিচালনা করতে পারবে। তবে সতর্ক করে দিয়েছিল যে রোল-আউটের আগে ট্রান্সমিশন আধা ঘন্টা পর্যন্ত সময় নিতে পারে। ভয়েস ক্ষমতা পরে আসবে। ইলন মাস্ক এই দ্বিতীয় প্রজন্মের স্যাটেলাইটের বিষয়ে টুইটবার্তায় বলেছেন, এই স্যাটেলাইট প্রযুক্তিতে মোবাইলের ডেড জোন বলে কিছু থাকবে না, অর্থাৎ সব প্রান্তেই নেটওয়ার্ক থাকবে। একই সঙ্গে ইলন মাস্ক জানিয়েছেন, এই প্রিমিয়াম ইন্টারনেট সেবা টেসলার গাড়িতেও পাওয়া যাবে।

স্টারলিংক পৃথিবীর দ্রুত বিকাশমান বহুজাতিক প্রতিষ্ঠানগুলোর একটি, যাদের লক্ষ্য পৃথিবীর লো-অরবিটে থাকা স্যাটেলাইট থেকে বিশ্বব্যাপী লো লেটেন্সির ব্রডব্র্যান্ড ইন্টারনেট সেবা প্রদান করা। স্টারলিংক তার বিনিয়োগকারীদের জানিয়েছে, খুব শিগগিরই প্রতিষ্ঠানটি ১ ট্রিলিয়ন ডলারের বাজার তৈরিতে সক্ষম হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here